ব্রেকিং:ঢুকলেন তিলক,বাদ স্যামসন! এশিয়া কাপের অনবদ্য দল ঘোষণা ভারতীয় দলের

৮ তারিখ ইডেনে থাকবে ট্রফিটি। সাধারণ দর্শকরাও ট্রফি দেখতে পারবেন বলে খবর। ৯ তারিখ শোভাযাত্রাটি আয়োজন করা হবে। সেই অনুষ্ঠানে প্রাক্তন খেলোয়াড় সহ বেশ কয়েকটি স্কুলকেও আমন্ত্রণ জানানো হবে। সাউথ সিটি মল পর্যন্ত ট্রফি নিয়ে যাওয়ার পর সেখানে ট্রফিটি রাখা থাকবে। সেই দিনই সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান রয়েছে। সেই অনুষ্ঠান মঞ্চে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি। প্রথমে শোনা গিয়েছিল বিশ্বকাপ ট্রফি নিয়ে কলকাতায় র‍্যালিতে প্রাক্তন ভারতীয় কয়েকজন তারকা উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

মাসখানেক আগে একবার একদিনের জন্য কলকাতায় এসেছিল বিশ্বকাপের ট্রফি। তবে সেই সময় একটি স্কুলে ট্রফিটি নিয়ে যাওয়া ছাড়া আর কোন প্রদর্শনী হয়নি। দ্বিতীয় দফায় ফের কলকাতায় ট্রফি আসছে। পৃথিবীর বিভিন্ন দেশের ট্রফি পরিক্রমা করার পর আইসিসি তরফ থেকে বিশ্বকাপের খেলা হওয়া ভারতের স্টেডিয়াম গুলিতে ফের ট্রফি নিয়ে যাওয়া হচ্ছে। আগামী মাসের ৮ তারিখ কলকাতায় ট্রফি আসবে। ইডেন থেকে শোভাযাত্রা করে ট্রফি নিয়ে যাওয়া হবে সাউথ সিটি মলে।

```

সেখানে সাধারণ দর্শকদের জন্য ট্রফি রাখা থাকবে দেখার জন্য। ইডেন থেকে র‍্যালি হওয়ার আগে ইডেনের সবুজ ঘাসে থাকবে ট্রফিটি।সিএবি পক্ষ থেকে এক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। যেখানে ভারতের অলিম্পিক্স পদকজয়ী টেনিস তারকা লিয়েন্ডার পেজ সহ বিভিন্ন ক্ষেত্রে খ্যাতনামা বাংলার ক্রীড়াবিদরা উপস্থিত থাকবেন। বাংলার শুধু প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররাই নন, ফুটবল থেকে শুরু করে অন্যান্য খেলার সফল ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন বিশ্বকাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে।একদিনের বিশ্বকাপের আগে কলকাতায় ট্রফি নিয়ে র‍্যালি।

ক্রিকেটের নন্দনকানন ইডেনে উপস্থিত থাকবে বিশ্বকাপ ট্রফি। দু’দিনের জন্য কলকাতায় আসছে আইসিসি একদিনের বিশ্বকাপের ট্রফিটি। ইতিমধ্যেই আইসিসির তরফ থেকে বিশ্বকাপের ট্রফি নিয়ে কলকাতায় আসার পরিকল্পনা জানিয়ে দেওয়া হয়েছে সিএবিকে।৮ সেপ্টেম্বর কলকাতায় নিয়ে আসা হবে ট্রফি। ৮ এবং ৯ তারিখ দুদিন কলকাতায় বিশ্বকাপের ট্রফি নিয়ে একাধিক অনুষ্ঠান আয়োজিত করা হচ্ছে। আর সেখানেই সামনাসামনি সাধারণ মানুষ দেখতে পাবে বিশ্বকাপের ট্রফি, কবে কোথায় থাকবে এই বিশ্বকাপের ট্রফি, রইলো বিস্তারিত।

```

তবে এখন সেটা হচ্ছে না বলেই খবর।সিএবি তরফ থেকে ইতিমধ্যে অনুষ্ঠান সাজিয়ে ফেলা হয়েছে। আসলে বিশ্বকাপ যত এগিয়ে আসছে উন্মাদনা এমনিতেই দেশজুড়ে শুরু হয়েছে। প্রথমবার একক ভাবে বিশ্বকাপ আয়োজন করছে ভারত। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ফাইনাল ১৯ নভেম্বর। প্রায় দেড় মাস ধরে চলা বিশ্বকাপকে আকর্ষণীয় করে তুলতে এবং দর্শকদের মধ্যে উন্মাদনা তৈরি করতে এই ট্রফি ট্যুরের আয়োজন করছে আইসিসি।